About Us

সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য হলো -গ্রীসে প্রবাসি হিসেবে বসবাসকারী সদর চট্টগ্রাম জেলা, কক্সবাজার জেলা,তিন পার্বত্য জেলা মিলে বৃহত্তর চট্টগ্রাম কমিউনিটি ইন গ্রীসের সকল ভাই-বোনদের কল্যাণে পাশে থেকে সহায়তা করা,মানবাধিকার রক্ষা করা,সাম্য, মৈত্রী, ভ্রাতৃত্ব সৃষ্টি করা,কেহ জেলে আটক হলে আইনি সহ প্রয়োজনীয় সকল সহযোগিতা প্রদান, কর্ম সৃজনে সহযোগিতা করা,সর্বোপরি প্রবাসের সকল সুবিধা অসুবিধায় পরষ্পরের সাথে থাকা ইত্যাদি।

 

যুগ্ন সাধারণ সম্পাদকের বক্তব্য

বিসমিল্লাহির রাহমানির রাহীম।
মোহাম্মদ রাসেল হোসেন
হাটহাজারী, উত্তর মাদার্শা,চট্টগ্রাম, গ্রীস প্রবাসী।

প্রিয় সুধী,
আসসালামু আলাইকুম /আদাব।
“মোর নাম এই বলে খ্যাত হোক
আমি তোমাদেরই লোক”।
অত্যন্ত আনন্দিত ও গর্বিত বোধ করছি।দীর্ঘ প্রবাস জীবনে বর্তমান সময়টিকে আমার জীবনের সবচাইতে গৌরবোজ্জ্বল, স্বর্ণালী ও শ্রেষ্ঠ সময় হিসেবে অভিহিত করছি।প্রাণের সংগঠন (বৃহত্তর চট্টগ্রাম কমিউনিটি ইন গ্রীস) এ আমাকে যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করায় কমিউনিটির সংশ্লিষ্ট সকলের প্রতি শ্রদ্ধা, আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। সংগঠনের বিভিন্ন পদে নির্বাচিত কার্যকরী কমিটির সকলকে পুষ্পিত শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি।
জীবন জীবিকার তাগিদে পরিবার -পরিজন, প্রিয় মাতৃভূমি বাংলাদেশ,শৈশব কৈশোরের স্মৃতিবিজড়িত প্রিয় জন্মস্থান চট্টগ্রাম হতে হাজার মাইল দূরে প্রাচীন সভ্যতার লীলাভূমি গ্রীস নামক রাষ্ট্রে আজকে আমাদের অবস্থান ও বসবাস।
প্রিয় মাতৃভূমি হতে যোজন যোজন দূরে অবস্থান করলেও আমাদের হৃদয়ের সবটুকু জুড়েই স্মৃতিতে ও অনুভূতিতে প্রিয় দেশ প্রিয় জন্মস্থান চট্টগ্রামের অস্তিত্ব সর্বদা বিরাজমান। সেই অনুভূতি ও ভালোবাসাকে অম্লান ও আরোও সতেজ রাখতেই নিজ দেশের সংস্কৃতি, কৃষ্টি, ইতিহাস, ঐতিহ্য, রাজনৈতিক প্রেক্ষাপট তুলে ধরাসহ সর্বোপরি মানবতার কল্যাণে নিজেদের নিয়োজিত রেখে বিশ্ব ভাতৃত্ব সৃষ্টির নজির গড়ার মানসেই বৃহত্তর চট্টগ্রাম কমিউনিটি ইন গ্রীস নামক সংগঠনের দীপ্ত নবযাত্রা।মহতী উদ্যেগের এই নবযাত্রায় শামিল হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।
পরিশেষে বলতে চাই, আলোকিত, বিবেকবান ও মহান হৃদয়ের মানুষদের নিয়ে গড়া এই সংগঠন তার নিজস্ব স্বকীয়তায় বিশ্বের নির্যাতিত সকল মানুষের পক্ষে বলিষ্ঠ কন্ঠস্বর,অসহায়দের সহায়,আশ্রয়হীনদের আশ্রয়দাতা,সামাজিক সকল আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও প্রাণের জন্মস্থান চট্টগ্রামের সুনাম,সমৃদ্ধি ও সৌরভ বিশ্ব দরবারে স্বমহিমায় প্রতিষ্ঠিত করবে এই আশাবাদ ব্যক্ত রেখ আমাদের ভাতৃত্বের বন্ধন আরোও সুদৃঢ় ও সুন্দর হোক এই প্রত্যাশায় সকলের সুস্বাস্থ্য ও সুদীর্ঘ জীবন কামনা করে বক্তব্যের ইতি টানছি।অশেষ ভালোবাসা। প্রাণের সংগঠনের আগামীর পথচলা মসৃণ হোক।নিরন্তর শুভ কামনা। সকলকে ধন্যবাদ।